পিএসএলে অধিনায়ক শাহিন আফ্রিদির রেকর্ড – দৈনিক গণঅধিকার

পিএসএলে অধিনায়ক শাহিন আফ্রিদির রেকর্ড

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ মার্চ, ২০২৩ | ৫:১৪ 84 ভিউ
পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অধিনায়ক হিসেবে রেকর্ড গড়েছেন শাহিন শাহ আফ্রিদি। টানা দুই আসরে প্রথম অধিনায়ক হিসেবে পিএসএলে শিরোপা জয়ের নজির গড়েছেন তিনি। শনিবার লাহোরে নিজেদের ঘরের মাঠে মুলতান সুলতানসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ফাইনালে শাহিন আফ্রিদির ব্যাটে-বলের নৈপুণ্যে জয় পায় লাহোর কালান্দার্স। এদিন ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান শাহিন আফ্রিদি। ১৫ বলে দুটি চার আর ৫টি ছক্কার সাহায্যে খেলেন ৪৪ রানের ঝড়ো ইনিংস। তার অনবদ্য ব্যাটিংয়ের সুবাদে ৬ উইকেট হারিয়ে ২০০ রান করে লাহোর। দলের হয়ে ৪০ বলে ৮টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৬৫ রান করেন আব্দুল্লাহ শফিক। ৩৪ বলে ৩৯ আর ১৮ বলে ৩০ রান করেন দুই ওপেনার ফখর জামান ও মিরাজ বেগ। টার্গেট তাড়া করতে নেমে ১০.৩ ওভারে এক উইকেটে হারিয়ে ১০৫ রান করে মুলতান। এরপর ৬১ রানের ব্যবধানে ৬ উইকেট হারালেও দলের জয়ের স্বপ্ন জিইয়ে রাখেন খুশদিল শাহ ও আব্দাস আফ্রিদি। জয়ের জন্য শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। জামান খানের বলে খুশদিল ২ রান কমপ্লিট করে রান আউট হলে জয়ের উল্লাশে মাতে লাহোর কালান্দার্স। শ্বাসরুদ্ধকর ম্যাচে মাত্র ১ রানের জয়ে শিরোপা নিশ্চিত করে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর। পিএসএলে একমাত্র অধিনায়ক হিসেবে টানা দুই আসরে শিরোপা জিতেছেন এই পেসার। গতবারের ফাইনালেও মুলতানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল লাহোর। ২০২২ সালে প্রথম নেতৃত্ব পেয়েই লাহোরকে শিরোপা এনে দিয়েছিলেন আফ্রিদি। আর রিজওয়ানের নেতৃত্বে টানা দুই ফাইনালে হারল মুলতান। এর আগে ২০২১ সালে অবশ্য চ্যাম্পিয়ন হয়েছিল রিজওয়ানের মুলতান। সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৫ বলে ৫ ছক্কা আর ২ চারে অপরাজিত ৪৪ রান আর বল হাতে ৪ ওভারে ৫১ রানে ৪ উইকেট শিকার করে ফাইনালে ম্যাচসেরা হন শাহিন আফ্রিদি।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম