প্রিগোজিনের মৃত্যুর আগের ভিডিও প্রকাশ – দৈনিক গণঅধিকার

প্রিগোজিনের মৃত্যুর আগের ভিডিও প্রকাশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ আগস্ট, ২০২৩ | ৯:৪৩
ভাড়াটে যোদ্ধা দল ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিনের মৃত্যুর আগের একটি সংক্ষিপ্ত ভিডিও প্রকাশিত হয়েছে। এতে দেখা যায়, মৃত্যুর আগেই নিজের জীবনঝুঁকি নিয়ে খানিকটা উদ্বিগ্ন ছিলেন তিনি। বৃহস্পতিবার ভিডিওটি প্রকাশ করেছে ওয়াগনার দলের সঙ্গে সম্পর্কিত টেলিগ্রাম চ্যানেল গ্রে জোন। ভিডিওতে প্রিগোজিন বলেন, ‘আমি বেঁচে আছি কি নেই অথবা আমি কিভাবে কী করছি তা প্রত্যেকের আলোচনার বিষয়। এখন ২০২৩ সালের আগস্টের দ্বিতীয়ার্ধে একটি সাপ্তাহিক ছুটি। আমি আফ্রিকায় আছি। সুতরাং যারা আমার ব্যক্তিগত জীবন, আমার কাজ অথবা অন্য কিছু সম্পর্কে অনুমান করতে চান তাদের জন্য বলতে চাই, সবকিছু ঠিক আছে।’ একটি চলন্ত গাড়িতে ভিডিওটি ধারণ করা হয়েছে। যদিও গার্ডিয়ান ভিডিওটির অবস্থান অথবা সঠিক তারিখ যাচাই করতে পারেনি। তবে ভিডিও প্রকাশিত ক্লিপে প্রিগোজিনের ছদ্মবেশী পোশাক ও টুপি ২১ আগস্ট প্রকাশিত একটি পৃথক ভিডিওর চেহারার সঙ্গে মিলে যায়। ২১ আগস্টের ভিডিও আফ্রিকায় ধারণ হয়েছিল বলে জানা যায়। আর প্রিগোজিনের বলা ‘আগস্টের দ্বিতীয়ার্ধের ছুটির দিন’ থেকে বোঝা যায় ক্লিপটি অবশ্যই তার মৃত্যুর কয়েক দিন আগে ১৯ অথবা ২০ আগস্ট ধারণকৃত। নিজের নিরাপত্তা নিয়ে সবসময় তটস্থ থাকতেন প্রিগোজিন। ঝুঁকি এড়াতে প্রায়ই বডি ডাবলস আর ছদ্মবেশ ব্যবহার করতেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের