প্রিগোজিন হত্যার ‘প্রতিশোধ’ নিতে চায় আরভিসি – দৈনিক গণঅধিকার

প্রিগোজিন হত্যার ‘প্রতিশোধ’ নিতে চায় আরভিসি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ আগস্ট, ২০২৩ | ৮:৫৩
বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন ওয়াগনারপ্রধান ইয়েভজেনি প্রিগোজিন। ওয়াগনারপ্রধান ও কমান্ডার দিমিত্রি উটকিনের হত্যার প্রতিশোধ নেওয়ার আহ্বান জানিয়েছে ইউক্রেনের পক্ষে যুদ্ধ করা কিয়েভপন্থি একটি রুশ সশস্ত্র জঙ্গি গোষ্ঠী। বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় রাশিয়ান ভলান্টিয়ার কর্পসের (আরভিসি) কমান্ডার ডেনিস কাপুস্টিন ওয়াগনার যোদ্ধাদের প্রতি এ আহ্বান জানান। খবর রয়টার্সের। ডেনিস কাপুস্টিন বলেন, আপনাদের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। হয় রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নজরদারিতে কিছু না করে বসে থাকতে এবং আপনাদের কমান্ডারদের হত্যাকারীদের সহযোগী হতে পারেন অথবা প্রতিশোধ নিতে পারেন। তিনি বলেন, প্রতিশোধ নেওয়ার জন্য আপনাকে ইউক্রেনের পক্ষ নিতে হবে। আরও পড়ুন: প্রিগোজিন নেই, কী হবে আফ্রিকার দেশগুলোর? রুশ বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, প্রিগোজিন, উটকিনসহ আটজন বেসরকারি বিমানটিতে ছিলেন। বুধবার মস্কোর উত্তরে এটি বিধ্বস্ত হয়। বিমানে থাকা সবাই নিহত হয়েছেন। প্রিগোজিন ও ওয়াগনার ভাড়াটে সেনারা জুন মাসে রাশিয়ার সামরিক কমান্ডারদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিল। সেই বিদ্রোহের প্রায় দুই মাস পর বিমানটি বিধ্বস্ত হয়। রাশিয়ার এই জেট দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে। কিন্তু প্রিগোজিনকে হত্যা করা হয়েছে, এটি প্রমাণিত হওয়ার সম্ভাবনা কম। এর আগে বৃহস্পতিবার দুই মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, একটি ক্ষেপণাস্ত্র দিয়ে বিমানটিতে হামলা করা হয়েছিল। কিন্তু মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন পরে বলেছে, এই অভিযোগ ভিত্তিহীন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের