ফরিদপুরে বিএনপির ১২ নেতাকর্মীকে কারাগারে – দৈনিক গণঅধিকার

ফরিদপুরে বিএনপির ১২ নেতাকর্মীকে কারাগারে

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৩ | ৫:৫০
ফরিদপুরের আলফাডাঙ্গায় পৌর বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিবসহ বিএনপির ১২ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রোববার ফরিদপুরের জেলা ও দায়েরা জজ আকবর আলী এ আদেশ দেন। ৩০ জুলাই রাতে বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণের অভিযোগে বিএনপির ২৪ নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করে পুলিশ। এ মামলায় অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়। আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বাঁদি হয়ে মামলাটি করেন। এ মামলায় এজাহারভুক্ত ১৫ জন গত ৭ আগস্ট হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন। হাইকোর্ট ছয় সপ্তাহের জামিন দিয়ে নিন্ম আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। হাইকোর্টের আদেশ মেনে আজ বিএনপির ১৫ নেতাকর্মী ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত বয়স বিবেচনায় মো. রিজাউল ইসলাম, আলমগীর হোসেন ও হাদী রতনের জামিন মঞ্জুর করেন আদালত। বাকিদের জামিনের আবেদন নাকচ করে জেল হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়। কারাগারে পাঠানো নেতারা হলেন- আলফাডাঙ্গা পৌর বিএনপির আহ্বায়ক রবিউল হক রিপন, সদস্যসচিব খোসবুর রহমান খোকন, যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম দাউদ, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. আব্দুল্লা আল মিলন, নজরুল ইসলাম, মো. মুন্নু শেখ, হেমায়েত শেখ, হেমায়েত হোসেন মৃধা, সাজ্জাদ হোসেন, সৈয়দ মাইনুল হক, ফয়সাল সরদার ও মফিজুর রহমান। ঘটনার সত্যতা নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী উৎপল চক্রবর্তী। মামলার এজাহারে বলা হয়েছে, ৩১ জুলাই সোমবার ফরিদপুরে বিএনপির জনসমাবেশে যোগ দিতে আগের দিন রাতে আলফাডাঙ্গায় সরকার বিরোধী একটি মিছিল বের করা হয়। রাত সোয়া ৯টার দিকে মিছিলকারীরা আলফাডাঙ্গা লোকাল বাসস্ট্যান্ডের কাছে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়া সড়কে টায়ারে আগুন জ্বালানো হয়। পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে সাতটি শট গানের গুলি ছোঁড়ে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের