বঙ্গবাজারে আগুন: ঢাকা দক্ষিণ সিটির ৮ সদস্যের তদন্ত কমিটি – দৈনিক গণঅধিকার

বঙ্গবাজারে আগুন: ঢাকা দক্ষিণ সিটির ৮ সদস্যের তদন্ত কমিটি

ডেস্ক নিউজ
আপডেটঃ ৪ এপ্রিল, ২০২৩ | ১০:১০ 84 ভিউ
রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় বিকেলে সংশ্লিষ্টদের নিয়ে নগর ভবনে বৈঠক করেন মেয়র শেখ ফজলে নূর তাপস। এ বৈঠকে তদন্ত কমিটি গঠন করা হয়। এ কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ডিএসসিসি সচিব আকরামুজ্জামান জানান, ডিএসসিসির অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক এবং প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তাকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন- ডিএসসিসির ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর (১৩. ১৯ এবং ২০ নম্বর ওয়ার্ড), ডিএসসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা, সম্পত্তি কর্মকর্তা, জেলা প্রশাসকের প্রতিনিধি এবং পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পুর)। প্রসঙ্গত, আজ মঙ্গলবার সকাল সোয়া ৬টায় রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ড ঘটে। প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণ করতে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর সম্মিলিত সাহায্যকারী দল এবং বাংলাদেশ বিমানবাহিনীর সাহায্যকারী দল।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ভূমিকম্পে কাঁপল ঢাকাসহ অনেক জেলা খালেদা জিয়াকে নিয়ে সিদ্ধান্ত বদলানোর সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী মার্কিন কংগ্রেসে সহায়তা বন্ধের পর যা বললেন জেলেনস্কি বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচেও বৃষ্টির বাগড়া চিকিৎসায় নোবেল পেলেন দুই বিজ্ঞানী এডিসি হারুনকাণ্ড নিয়ে যা বললেন নতুন ডিএমপি কমিশনার রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের বিজয় আসবেই: জেলেনস্কি স্ত্রীকে গলা কেটে হত্যার পর নিজেকেও শেষ করলেন যুবক পাকিস্তানে ফিরছেন ‘আরও শক্তিশালী’ নওয়াজ শরিফ: মরিয়ম ডেঙ্গুর টিকা নিয়ে সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী খালেদা জিয়া রাষ্ট্রপতি কিংবা আপিল বিভাগে যেতে পারেন: অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ৫, ২, ৮ রান করে সাজঘরে লিটন শান্ত মুশফিক বেড়েই চলেছে এলপি গ্যাসের দাম বিএনপি খালেদা জিয়াকে রাজনীতির দাবার গুটি বানিয়েছে: হাছান মাহমুদ শুরুতেই কোড জটিলতা প্রধানমন্ত্রী ফিরলে সচিবসহ গুরুত্বপূর্ণ পদে রদবদল পেনশন স্কিমে কর ছাড়ে ধোঁয়াশা খেলাপি ঋণ দেড় লাখ কোটি টাকা ছাড়াল আজ বিশ্ব বসতি দিবস: প্রধানমন্ত্রীর দেওয়া ঘরই নিঃস্বদের আশ্রয়স্থল ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় কী আছে