বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল দলে খেলবেন নেইমার – দৈনিক গণঅধিকার

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল দলে খেলবেন নেইমার

ডেস্ক নিউজ
আপডেটঃ ২০ আগস্ট, ২০২৩ | ৯:৪৩ 45 ভিউ
বিশ্বকাপ বাছাইপর্বে দলে ফিরলেন নেইমার। আগামী ৮ সেপ্টেম্বর বলিভিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের মিশন শুরু করতে যাচ্ছে ব্রাজিল। ঘরের মাঠের এই ম্যাচের পর ১২ সেপ্টেম্বর লিমাতে পেরুর মোকাবিলা করবে। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে ব্রাজিলিয়ান অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজ ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন। দলে ডাক পেয়েছেন নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র। তবে দল থেকে বাদ পড়েছেন ওয়েস্ট হ্যামের মিডফিল্ডার লুকাস পাকুয়েটা। ফার্নান্দো দিনিজ বলেছেন, আমি তার সঙ্গে সম্প্রতি কথা বলেছি এবং সে জাতীয় দলে খেলতে রাজী আছে। তার মানের একজন খেলোয়াড়কে পাওয়া সত্যিই কঠিন। বিরল প্রতিভার অধিকারী নেইমারকে পেয়ে আমরাও সৌভাগ্যবান। রিও ডি জেনিরোতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করতে গিয়ে ৩১ বছর বয়সি নেইমার প্রসঙ্গে এমন মন্তব্য করেন দিনিজ। অতি সম্প্রতি পিএসজি ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-হিলালে যোগ দিয়েছেন নেইমার। ৪৯ বছর বয়সি দিনিজের অধীনে এটাই প্রথম দল ঘোষণা। কাতারের হতাশাজনক বিদায়ের পর তৎকালীন কোচ তিতে দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানোর পর দিনিজের ওপর অস্থায়ী দায়িত্ব দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। ২০২২ কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হয়ে বিদায়ের হতাশা এখনো কাটিয়ে উঠতে পারেনি সেলেসাওরা। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা অবশ্য প্রতিবারই ফেবারিট হিসেবেই বিশ্বকাপে খেলতে নামে। ২০২৪ সালের জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ করে ব্রাজিল জাতীয় দলে কোচ হিসেবে যোগ দিবেন কার্লো আনচেলত্তি। এর আগ পর্যন্ত ফ্লুমিনেন্সের কোচ দিনিজের ওপরই থাকবে সেলেসাওদের দায়িত্ব। ব্রাজিল স্কোয়াড: গোলরক্ষক : এ্যালিসন, বেনটো, এডারসন ডিফেন্ডার : ডানিলো, ভ্যান্ডারসন, কাইয়ো হেনরিক, রেনান লোদি, গাব্রিয়েল মাগালহেস, ইবানেজ, মারকুইনহোস, নিনো মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গুইমারায়েস, কাসিমেরো, জোলিনটন, রাফায়েল ভেইগা ফরোয়ার্ড : এ্যান্টনি, গাব্রিয়েল মার্টিনেলি, ম্যাথুস কুনহা, নেইমার, রিচার্লিসন, রডরিগো, ভিনিসিয়াস জুনিয়র।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম