মোদি-আদানি সম্পর্ক নিয়ে প্রশ্ন তোলাতেই নিশানায় আমি: রাহুল – দৈনিক গণঅধিকার

মোদি-আদানি সম্পর্ক নিয়ে প্রশ্ন তোলাতেই নিশানায় আমি: রাহুল

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ মার্চ, ২০২৩ | ৭:২৬ 91 ভিউ
লোকসভায় সদস্য পদ হারানোর পর প্রথম সংবাদ সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তার ‘ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানিকে নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, 'মোদি-আদানি সম্পর্ক নিয়ে প্রশ্ন তোলাতেই আমাকে নিশানা করা হয়েছে।' সাবেক কংগ্রেস সভাপতি রাহুল প্রশ্ন তুলেছেন দেশের প্রতিরক্ষা ক্ষেত্রে আদানিদের ঘনিষ্ঠ চীনা শিল্প সংস্থার ‘অংশগ্রহণ’ নিয়েও। রাহুল সংবাদ সম্মেলনে বলেন, 'মোদি প্রধানমন্ত্রী হওয়ার পরই তার সফরসঙ্গী আদানির ছবি নিয়ে প্রশ্ন তুলেছিলাম। এর পর দেশের বিভিন্ন বিমানবন্দরের লিজ় নিয়ম-বহির্ভূতভাবে আদানিকে দিয়ে দেওয়া হয়।' মোদির সঙ্গে আদানির সম্পর্ক বহু পুরনো বলে উল্লেখ করেন লোকসভায় বিরোধী দল কংগ্রেসের এই নেতা। সাংবাদিকদের সামনে রাহুল মন্তব্য করেন, 'আমি জানি না উনি (আদানি) কোথা থেকে এসে জুটলেন।' রাহুল বলেন, 'আদালতের রায়কে হাতিয়ার হিসেবে ব্যবহার করে লোকসভায় আমার সদস্য পদ খারিজ করা হয়েছে। কিন্তু দেশের স্বার্থে আমি লড়াই চালিয়ে যাব। আমি যে ভয় পাই না, ওরা (বিজেপি) এত দিনেও সেটা বুঝতে পারেনি।' মোদির পদবি নিয়ে 'আপত্তিকর' মন্তব্যের জেরে বৃহস্পতিবার রাহুলকে ২ বছরের কারাদণ্ড দেন গুজরাটের সুরাত জেলা আদালত। তারই ভিত্তিতে ভারতীয় সংবিধানের ১০২(১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-র ৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী শুক্রবার ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভায় রাহুলের সদস্য পদ খারিজ করেন লোকসভার স্পিকার ওম বিড়লা। নয়া দিল্লিতে সংবাদ সম্মেলনে রাহুলের দাবি, 'প্রধানমন্ত্রী আমার সংসদে পরবর্তী বক্তৃতা নিয়ে ভীত ছিলেন। তাই এমন করা হল।' ব্রিটেন সফরে গিয়ে তিনি ‘দেশকে অপমান’ করেছেন বলে বিজেপি শিবিরের যে অভিযোগ তা নস্যাৎ করে রাহুল বলেন, 'আমি দেশবিরোধী কোনো মন্তব্য করিনি। তাদের (বিজেপি) সমস্যা হলো, আদানির অপমানকে তারা দেশের অপমান ভাবেন।' শনিবার সংবাদ সম্মেলনে রাহুল বলেন, 'আমি পার্লামেন্টে কথা বলতে চেয়েছিলাম, কিন্তু বলতে দেওয়া হয়নি। কথা বলতে চেয়ে দুইবার চিঠি দিয়েছি, স্পিকারের সঙ্গে দেখাও করেছি; কিন্তু বলার সুযোগ পাইনি।' প্রসঙ্গত, লন্ডন থেকে ফিরে গত বৃহস্পতিবার পার্লামেন্ট ভবনে ঢোকার আগে রাহুল বলেন, 'আমি (লন্ডনের আলোচনা সভায়) ভারতবিরোধী কিছু বলিনি। যদি সুযোগ দেওয়া হয়, তবে পার্লামেন্টের ভেতরেও সেই কথা বলব।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম