যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ – দৈনিক গণঅধিকার

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ আগস্ট, ২০২৩ | ৫:২৪
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শুক্রবার সাকিব আল হাসানকে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ঘোষণা করেন। শনিবার বিসিবির নির্বাচকরা ঘোষণা করেছেন এশিয়া কাপের দল। ওই দলে নেই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। বিসিবির ট্রেনিং ক্যাম্পে থাকলেও এই ৩৭ বছর বয়সি মিডল অর্ডার ব্যাটারকে দলে না নেওয়ার ব্যাখ্যা দিয়েছেন বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তার মতে, টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় না থাকায় রিয়াদকে রাখতে হয়েছে দলের বাইরে। সংবাদ সম্মেলনে দল ঘোষণার পর রিয়াদকে না নেওয়ার ব্যাখ্যায় মিনহাজুল আবেদিন বলেন, ‘রিয়াদকে নিয়ে লং ডিসকাশন হয়েছে। টিম ম্যানেজমেন্ট আমাদের একটা প্ল্যান দিয়েছে। টিম ম্যানেজমেন্টের প্ল্যান ভালো মনে হয়েছে। কোচ ও ক্যাপ্টেনের সঙ্গে আলোচনা করা হয়েছে, তার পর তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ এশিয়া কাপের দলটাই মূলত যাবে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে। এই দল থেকেও বাদ পড়বেন দুজন। তামিম ইকবাল ফুল ফিট হলে বিশ্বকাপ দলে যুক্ত হবেন। যদিও রিয়াদ বিশ্বকাপ পরিকল্পনায় আছেন কিনা এমন প্রশ্নে বিসিবির প্রধান নির্বাচক জানিয়েছেন, তারা এখন এশিয়া কাপের দল দিয়েছেন। এটি নিয়েই কথা বলবেন। এদিকে চলতি মাসের ৩০ তারিখ পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। ৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি বিশ্বকাপ। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে মিরপুর ইনডোর স্টেডিয়ামে জাতীয় দলের ট্রেনার নিক লির তত্ত্বাবধানে হয় ইয়ো ইয়ো টেস্ট। ফিটনেস পরীক্ষায় পাশ মার্ক ছিল ১৮.৬। এতে সর্বোচ্চ ১৯.৫ নম্বর পেয়ে উত্তীর্ণ হন নাজমুল হোসেন শান্ত। তবে ৩৭ বছর বয়সি জাতীয় দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পেয়েছেন ১৭.৬। ন্যূনতম স্কোর না তুলতে পারলেও বয়স বিবেচনায় ফিটনেস পরীক্ষা উতরে যান মাহমুদউল্লাহ। বিসিবি সূত্রে জানা গেছে, তারুণ্যনির্ভর দলকে প্রাধান্য দিতে গিয়ে বাদ দেওয়া হয়েছে মাহমুদউল্লাহকে। তার বদলে যাকে বিবেচনায় নেওয়া হয়েছে সেই আফিফ একজন হার্ড হিটার। অন্যদিকে মাহমুদউল্লাহও সবশেষ ম্যাচগুলোতে ধারাবাহিক পারফর্ম করতে পারেননি। তবে মাহমুদউল্লাহর ভক্তরা বলছেন, একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে বিশ্বকাপটা মাহমুদউল্লাহর প্রাপ্য ছিল, যেটি থেকে তাকে বঞ্চিত করা হয়েছে। বিশ্বকাপে তার অভিজ্ঞতা ভালোই কাজে লাগত।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ‘অন্তত ১৭০ রান করা উচিত ছিল’ : শান্ত গোয়ালন্দে স্কুলছাত্রীকে ধর্ষণ, অর্থের বিনিময়ে ধামাচাপা দিতে দৌড়ঝাপ দুই দিনের রাষ্ট্রীয় সফরে দিল্লি গেলেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার মিরপুরে এসএসসি ৯৯ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হলের জানালার গ্রিল বিক্রি করতে গিয়ে ধরা চবি ছাত্রলীগের সাবেক নেতা মেসির রেকর্ডে কোপার শুরুতেই আর্জেন্টিনার জয় ইতালিকে হারিয়ে নক-আউটে স্পেন মুখোমুখি অবস্থানে সরকার ও সেনাবাহিনী, বিপদে ইসরায়েল হিটস্ট্রোক চিকিৎসায় বরফ পানির সিরামিক টাব! সুইস ব্যাংকে আর বাংলাদেশিদের আগ্রহ নেই পল্টনে এক অফিস থেকে ২ যুবকের মরদেহ উদ্ধার