যে প্রতিশ্রুতি ভালোবাসার বন্ধন দৃঢ় করে – দৈনিক গণঅধিকার

যে প্রতিশ্রুতি ভালোবাসার বন্ধন দৃঢ় করে

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৩:৩৪ 84 ভিউ
জীবনের অর্ধেক সময় যার সঙ্গে কাটাতে হবে তার সঙ্গে বোঝাপড়া ঠিক না হলে জীবন পার করা কঠিন হয়ে যায়। আর এ কঠিন পরিস্থিতিতে যেন পড়তে না হয়, তার জন্যই জীবনে একজন যত্নশীল সঙ্গীর গুরুত্ব অনেক। একে অপরকে সম্মান দেওয়া- যেকোনো সুন্দর সম্পর্কের মূল ভিত্তি হলো একে অপরের প্রতি সম্মান রাখা। যদি কখনো সঙ্গীর সঙ্গে কোনো বিষয়ে মতের অমিলও হয়, তবুও একে ওপরের প্রতি সম্মান এবং শ্রদ্ধা বজায় রেখে কথা বলতে হবে। এই প্রতিশ্রুতি মেনে চলতে পারলে সম্পর্কে তিক্ততা আসার সম্ভাবনা খুবই কম। ক্ষমা করা- জীবনে ক্ষমা করতে পারা জরুরি। যেহেতু জীবনে চলতে গেলে আমরা অনেক ভুল করে থাকি। তাই একে অপরের প্রতি ক্ষমা করার মানসকিতা থাকতে হবে। যদি এই মানসিকতা না থেকে থাকে, তবে এই প্রমিজ ডে’তে আপনার সঙ্গীকে এই প্রতিশ্রুতি দিতে পারেন। অতীতকে বর্তমানে টেনে না আনা- একে অপরের সঙ্গে জীবন কাটালে বিভিন্ন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়। অনেক ভুলত্রুটি হয়ে থাকে। যদি কেউ কোনো ভুল করে থাকে এবং নিজের ভুল বুঝতে পারে তবে এটি বার বার টেনে না আনাই ভালো। এতে সম্পর্কে তিক্ততা বাড়ে। তাই একে অপরের সঙ্গে অতীতকে বার বার টেনে না আনার প্রতিশ্রুতি করা ভালো। কখনও রাগ করব না- রাগ আমাদের সহজাত প্রবৃত্তির মধ্যে একটি, যেকোনো পরিস্থিতিতেই তা দেখা দিতে পারে। এর ওপর আমাদের নিয়ন্ত্রণ থাকে না। তাই এমন অবাস্তব প্রতিজ্ঞা করা সম্পর্কের ক্ষেত্রে ঠিক না। কোনো অভ্যাস ত্যাগ করার প্রতিশ্রুতি- সঙ্গীর অপছন্দ হওয়ার কারণে অনেক সময়ই কোনো অভ্যাস ত্যাগ করার প্রতিশ্রুতি দেন অনেকেই। সবসময় ভেবেচিন্তে সময় নিয়েই কোনো প্রতিশ্রুতি দেওয়া উচিত। যা রাখতে পারবেন না সে প্রতিশ্রুতি না দেওয়াই ভালো।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম