রাষ্ট্রপতির দুই এপিএস নিয়োগসহ প্রশাসনে রদবদল – দৈনিক গণঅধিকার

রাষ্ট্রপতির দুই এপিএস নিয়োগসহ প্রশাসনে রদবদল

ডেস্ক নিউজ
আপডেটঃ ৭ আগস্ট, ২০২৩ | ১১:৪২ 42 ভিউ
রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) হিসাবে দুই কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। উপসচিব পর্যায়ে বেশ কয়েকজন কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে। এছাড়া একজন কর্মকর্তাকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার এখতিয়ার দেওয়া হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত রদবদলের প্রজ্ঞাপন জারি করা হয়। জারি করা পৃথক দুটি আদেশে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক আজিজুল হক এবং মোহাম্মদ সাগর হোসেনকে রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতি যতদিন এ পদে থাকবেন বা তাদের সহকারী একান্ত সচিব হিসাবে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন, ততদিন এ নিয়োগ কার্যকর থাকবে। পৃথক আদেশে দক্ষিণ কোরিয়ার সিউলে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মকিমা বেগমকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে সংযুক্ত উপসচিব মো. জাকির হোসেন বাচ্চুকে বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মোহাম্মদ কামাল হোসেনকে উপপরিচালক হিসাবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব এসএম আহসানুল আজিজকে পরিচালক হিসাবে পায়রা বন্দর কর্তৃপক্ষে, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদকে উপপরিচালক হিসাবে পাট অধিদপ্তরে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল সাবরিণকে ডেপুটি রেজিস্ট্রার হিসাবে পেটেন্ট ডিজাইন ও ট্রেডমার্ক অধিদপ্তরে, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত ড. মোহাম্মদ আব্দুল কাদেরকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে, জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমির (নেকটার) মো. শফিউল ইসলামকে অর্থ বিভাগে বদলি করা হয়েছে। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আওতাধীন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য সংস্থার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফারুক সুফিয়ানকে ক্ষমতা দেওয়া হয়েছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম