সংবিধান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠায় দায়িত্ব পালন করব: প্রধান বিচারপতি – দৈনিক গণঅধিকার

সংবিধান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠায় দায়িত্ব পালন করব: প্রধান বিচারপতি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ সেপ্টেম্বর, ২০২৩ | ৯:৪৩
নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, সংবিধান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠায় তার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাবেন। বৃহস্পতিবার দুপুর ২টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। দেশের ২৪তম প্রধান বিচারপতি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। বাংলাদেশ প্রতিষ্ঠায় তার যে অবদান সে অবদান থেকে জাতি কখনো বিচ্যুত হবে না। পৃথিবীতে বাঙালি জাতি রাষ্ট্র একটি, সেটি বাংলাদেশ। আর সেই বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাংলাদেশ দিয়ে গেছেন, আমাদেরকে দেশ দিয়ে গেছেন, আমাদেরকে এই দেশ পরিচালনা করার জন্য দিয়ে গেছে একটি সংবিধান। তিনি আরও বলেন, এই সংবিধান সংরক্ষণ করব, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব এবং সেই লক্ষ্যে আমার সহকর্মী বিচারপতিদের সঙ্গে নিয়ে একসঙ্গে একযোগ কাজ করব যাতে বঙ্গবন্ধুর আদর্শ ও তার নির্দেশিত পথে আমরা থাকতে পারি। বাংলাদেশকে সাংবিধানিক পথে, আইনের শাসন প্রতিষ্ঠার পথে এগিয়ে নিয়ে যেতে পারি। পরে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে এক মাহফিলে অংশ নেন। এ সময় আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহীম, বোরহান উদ্দিন, মো. আশফাকুল ইসলাম, হাইকোর্ট বিভাগের নাঈমা হায়দার, মামনুন রহমান, মো. জিয়াউল করিম, মো. হাবিবুল গনি, মো. বশিরুল্লহ, মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী, গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন ভুঁইয়া, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজি মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী আফিফাসহ আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের