আবারও নতুন করে সানফ্লাওয়ার লাইফের ‘ছলচাতুরী’ – দৈনিক গণঅধিকার

বিমা দাবি পরিশোধ করা নিয়ে

আবারও নতুন করে সানফ্লাওয়ার লাইফের ‘ছলচাতুরী’

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৫ জুন, ২০২৩ | ৩:১২ 88 ভিউ
গ্রাহকদের সঙ্গে বীমা দাবি পরিশোধ করা নিয়ে বেসরকারি জীবন বিমা কোম্পানি সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স ‘ছলচাতুরী’ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। দিনের পর দিন ধরনা দিয়েও কোম্পানিটির বিমা গ্রাহক দাবির টাকা পাচ্ছেন না। এমনকি গ্রাহককে বিমা দাবির বিপরীতে যে চেক দেওয়া হয়েছে, তা ডিজঅনার হওয়ার ঘটনাও ঘটেছে। বিমা কোম্পানিটির এমন আচরণে অসন্তুষ্ট ও ক্ষুব্ধ নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। কোম্পানিটির অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়, অলাভজনক বিনিয়োগ ও বিপুল পরিমাণ অনিষ্পন্ন বিমা দাবির বিষয়ে আইডিআরএ এরই মধ্যে কোম্পানি কর্তৃপক্ষকে ডেকে অসন্তোষ প্রকাশ করেছে। এছাড়া কোম্পানিতে পর্যবেক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। মালেকা বেগম নামের এক গ্রাহক দিনের পর দিন কোম্পানিটিতে ধরনা দিয়ে বিমা দাবির টাকা না পেয়ে সম্প্রতি সানফ্লাওয়ার লাইফের বিরুদ্ধে আইডিআরএর কাছে লিখিত অভিযোগ করেছেন। ওই অভিযোগে তিনি উল্লেখ করেন, তিনি সানফ্লাওয়ার লাইফ থেকে একটি বিমা পলিসি গ্রহণ করেন, যার নম্বর ০১০৬৮৬৬১-৬। ২০২১ সালের ২৭ ডিসেম্বর এ পলিসির মেয়াদ পূর্ণ হয়। এরপর কোম্পানিটির চাহিদা মতো দলিলসহ সব ধরনের কাগজপত্র জমা দেন। কোম্পানি থেকে চলতি বছরের ২ ফেব্রুয়ারি ৭৬ হাজার ৩৯ টাকার পূবালী ব্যাংকের একটি চেক (নম্বর- এএস১০০-সি-৭৯৯৭৪১৭) দেয়। চেকটি দেওয়ার সময় তাকে মৌখিকভাবে তিনমাস পর ব্যাংকে জমা দিতে বলা হয়। কোম্পানির নির্দেশনা অনুযায়ী, মালেকা বেগম গত ৫ জুন অগ্রণী ব্যাংকের ঢাকার সেন্ট্রাল ল’ কলেজ শাখায় জমা দেন। কিন্তু সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সের ব্যাংক হিসাবে পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়। এতে মালেকা বেগম আর্থিকভাবে মারাত্মক সমস্যায় পড়েন। বিমা কোম্পানিটির এমন আচরণে অসন্তুষ্ট ও ক্ষুব্ধ নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। কোম্পানিটির অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়, অলাভজনক বিনিয়োগ ও বিপুল পরিমাণ অনিষ্পন্ন বিমা দাবির বিষয়ে আইডিআরএ এরই মধ্যে কোম্পানি কর্তৃপক্ষকে ডেকে অসন্তোষ প্রকাশ করেছে। এছাড়া কোম্পানিতে পর্যবেক্ষক নিয়োগ দেওয়া হয়েছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম