সিলেটে আজ দু’দলের প্রতিপক্ষ বৃষ্টি – দৈনিক গণঅধিকার

সিলেটে আজ দু’দলের প্রতিপক্ষ বৃষ্টি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২০ মার্চ, ২০২৩ | ৭:১১ 75 ভিউ
গতকাল সিলেটের আকাশ ছিল মেঘে ঢাকা। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজেছে শহরের রাজপথ। মেঘের চাদরে আজও ঢাকা থাকবে লাক্কাতুরার আকাশ। আবহাওয়ার পূর্বাভাস ঠিক হলে মেঘের কান্না সবুজের বুকে ঝরবে বৃষ্টি হয়ে। তাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রাকৃতিক রূপ হয়তো আরও খুলবে। শুধু সেই রূপসী লাক্কাতুরার ভেজা আবহাওয়ায় থাকবে না মাঠের ক্রিকেট। বৃষ্টির সঙ্গে ক্রিকেটের যে আজন্ম আড়ি। ইলশেগুঁড়ি বৃষ্টিতেও কাভার দিয়ে ঢেকে দিতে হয় পিচ। পরশু প্রথম ওয়ানডে শেষে পিচের ওপর সেই যে ত্রিপল টেনে দিয়েছিলেন মাঠকর্মীরা গতকাল তা সরাতেই দেয়নি বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাসে আজ পুরো দিনই সিলেটে বিরামহীন বৃষ্টি দেখাচ্ছে। তেমন কিছু হলে পরিত্যক্ত হয়ে যেতে পারে দ্বিতীয় ওয়ানডে। সিলেট স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা খুবই ভালো। আউটফিল্ড করা হয়েছে মোটা বালু দিয়ে। বৃষ্টি থামার এক ঘণ্টার মধ্যে খেলা শুরু করা সম্ভব। তাই ক্রিকেটারদেরও তাকিয়ে থাকতে হবে আকাশপানে। কার্টেল ওভারের ম্যাচ হলে স্বাগতিকদের জন্য দারুণ একটা পরীক্ষা। মেঘলা‍ আবহাওয়ায় বোলার এবং ব্যাটাররা কেমন করেন, দেখে নিতে পারবেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। যে ধরনের কন্ডিশনেই খেলা হোক না কেন, বাংলাদেশের এই দলের কাছে আয়ারল্যান্ডের দাঁড়াতে পারার কথা নয়। প্রথম ম্যাচে সে নমুনাও দেখা গেছে। রেকর্ড ৩৩৮ রান করে পেয়েছে রেকর্ডগড়া জয়। সফরকারীদের ১৫৫ রানে বেঁধে ফেলে জিতেছে ১৮৩ রানের ব্যবধানে। এক দিনের ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স বেশ ভালো। কতটা ভালো সে ছাপ পাওয়া যায় বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে। ২১টি ওয়ানডে খেলে ১৩০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে তামিম ইকবালের দল সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ফেলেছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার সঙ্গে। বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজটি হবে ইংল্যান্ডে মে মাসে এই আইরিশদের বিপক্ষে। দেশের মাটিতে তারই একটা মহড়া হয়ে যাচ্ছে ওয়ানডে, টি২০ আর টেস্ট খেলে। এই সিলেটে বসেই বাংলাদেশের কাছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ হতে দেখেছেন আইরিশরা। সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়রা টি২০-এর চেয়েও ভালো ছন্দে শুরু করেছেন সিলেটের এক দিনের ক্রিকেট সিরিজটি। ৯০ ছোঁয়া ইনিংস খেলেছেন দু’জনই। ব্যাটিংয়ের মতো বোলিংও ছিল মারাত্মক। দুই পেসার তাসকিন আহমেদ আর এবাদত হোসেন নেন সাত উইকেট। হোম ভেন্যুতে ‘লোকাল বায়’ বাঁহাতি স্পিনার নাসুমের পারফরম্যান্সও ছিল প্রশংসনীয়। স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ গতকাল তাই ক্রিকেটারদের প্রশংসায় ভাসালেন। প্রথম ম্যাচের ছন্দটা দ্বিতীয় ম্যাচে রাখা সম্ভব হবে বলেও বিশ্বাস এ লঙ্কানের, ‘একে বলে দলীয় পারফরম্যান্সের মেলবন্ধন। তাওহিদ, সাকিব, মুশফিক ও ইয়াসিরের আক্রমণাত্মক পারফরম্যান্স ছিল দারুণ। এ মুহূর্তে আমরা আমাদের ব্র্যান্ডের ক্রিকেট প্রদর্শনী দেখাচ্ছি। আশা করি, কালকের (আজ) ম্যাচটিও একইভাবে খেলতে পারব।’ এ থেকে একটা বিষয় পরিষ্কার, খেলা মাঠে গড়ালে আজই সিরিজ নিশ্চিত করতে চাইবে বাংলাদেশ। এই ম্যাচে অবদান রাখার জন্যই গতকাল বৃষ্টি মাথায় গিয়েছিলেন স্টিডিয়ামে ব্যাটিং অনুশীলন করতে। ওপেনিংয়ে নিজের ব্যাটে রান খরা কাটাতেই অধিনায়কের একান্ত অনুশীলন করা।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে প্রথম দিনেই এক্সপ্রেসওয়ের এফডিসি এক্সিট র‌্যাম্পে তীব্র যানজট জুনের শেষ সপ্তাহে হতে পারে এইচএসসি পরীক্ষা