সুপ্রিমকোর্টে আ.লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কি – দৈনিক গণঅধিকার

সুপ্রিমকোর্টে আ.লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কি

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩ আগস্ট, ২০২৩ | ৬:২৯ 57 ভিউ
সুপ্রিমকোর্টে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে স্লোগান-পালটা স্লোগান ও একপর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে সুপ্রিমকোর্ট বারের দক্ষিণ হলে সংবাদ সম্মেলন শেষে বিএনপিপন্থি আইনজীবীরা স্লোগান দেন- এ রায় মানি না, ফরমায়েশি রায় মানি না। সরকারের পতন নিয়ে অবৈধ সরকার মানি না, মানবো না...। এ সময় আওয়ামীপন্থি আইনজীবীরাও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশনে) সামনে অবস্থান নেন। এরই একপর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা প্রথমে ঠেলাঠেলি শুরু করেন। এরপর ধাক্কাধাক্কিতে লিপ্ত হন দুপক্ষই। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের কারাদণ্ডাদেশের বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে সুপ্রিমকোর্টে এ সংবাদ সম্মেলন করেন বিএনপিপন্থি আইনজীবীরা। সরেজমিন দেখা গেছে, সুপ্রিমকোর্টে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীকে সাজার বিরুদ্ধে সংবাদ সম্মেলন শেষে সরকার পতন ও ভোট ডাকাতির অভিযোগে বিক্ষোভ মিছিল শুরু করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এ সময় আওয়ামীপন্থি আইনজীবীরাও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসেশিয়েশনে) সামনে অবস্থান নেন। তখন পাশ দিয়ে বিএনপিপন্থি আইনজীবীরাও মুখোমুখি অবস্থান নিয়ে মিছিল করতে থাকেন। এর একপর্যায়ে স্লোগান-পালটা স্লোগান, ঠেলাঠেলি এবং শেষদিকে ধাক্কাধাক্কি শুরু হয় দুইপক্ষের মধ্যে। এ সময় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে টাঙানো নেমপ্লেট তুলে নেন বিএনপিপন্থি আইনজীবীরা। এরই একপর্যায়ে আওয়ামীপন্থি বেশ কিছু আইনজীবী সুপ্রিমকোর্ট বারের সভাপতি ও সম্পাদকের কক্ষে আশ্রয় নেন। এরপর আবার তারা বিভক্ত হয়ে মিছিল করতে থাকেন। সেখানে উভয়পক্ষের আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা দুর্নীতি দমন কমিশন দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৯ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তারেকের স্ত্রী ডা. জোবাইদা রহমানের ৩ বছরের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণার আদেশ দেওয়া হয়। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম