সুপ্রিমকোর্টে আ.লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কি – দৈনিক গণঅধিকার

সুপ্রিমকোর্টে আ.লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কি

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩ আগস্ট, ২০২৩ | ৬:২৯
সুপ্রিমকোর্টে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে স্লোগান-পালটা স্লোগান ও একপর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে সুপ্রিমকোর্ট বারের দক্ষিণ হলে সংবাদ সম্মেলন শেষে বিএনপিপন্থি আইনজীবীরা স্লোগান দেন- এ রায় মানি না, ফরমায়েশি রায় মানি না। সরকারের পতন নিয়ে অবৈধ সরকার মানি না, মানবো না...। এ সময় আওয়ামীপন্থি আইনজীবীরাও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশনে) সামনে অবস্থান নেন। এরই একপর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা প্রথমে ঠেলাঠেলি শুরু করেন। এরপর ধাক্কাধাক্কিতে লিপ্ত হন দুপক্ষই। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের কারাদণ্ডাদেশের বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে সুপ্রিমকোর্টে এ সংবাদ সম্মেলন করেন বিএনপিপন্থি আইনজীবীরা। সরেজমিন দেখা গেছে, সুপ্রিমকোর্টে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীকে সাজার বিরুদ্ধে সংবাদ সম্মেলন শেষে সরকার পতন ও ভোট ডাকাতির অভিযোগে বিক্ষোভ মিছিল শুরু করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এ সময় আওয়ামীপন্থি আইনজীবীরাও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসেশিয়েশনে) সামনে অবস্থান নেন। তখন পাশ দিয়ে বিএনপিপন্থি আইনজীবীরাও মুখোমুখি অবস্থান নিয়ে মিছিল করতে থাকেন। এর একপর্যায়ে স্লোগান-পালটা স্লোগান, ঠেলাঠেলি এবং শেষদিকে ধাক্কাধাক্কি শুরু হয় দুইপক্ষের মধ্যে। এ সময় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে টাঙানো নেমপ্লেট তুলে নেন বিএনপিপন্থি আইনজীবীরা। এরই একপর্যায়ে আওয়ামীপন্থি বেশ কিছু আইনজীবী সুপ্রিমকোর্ট বারের সভাপতি ও সম্পাদকের কক্ষে আশ্রয় নেন। এরপর আবার তারা বিভক্ত হয়ে মিছিল করতে থাকেন। সেখানে উভয়পক্ষের আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা দুর্নীতি দমন কমিশন দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৯ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তারেকের স্ত্রী ডা. জোবাইদা রহমানের ৩ বছরের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণার আদেশ দেওয়া হয়। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ‘অন্তত ১৭০ রান করা উচিত ছিল’ : শান্ত গোয়ালন্দে স্কুলছাত্রীকে ধর্ষণ, অর্থের বিনিময়ে ধামাচাপা দিতে দৌড়ঝাপ দুই দিনের রাষ্ট্রীয় সফরে দিল্লি গেলেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার মিরপুরে এসএসসি ৯৯ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হলের জানালার গ্রিল বিক্রি করতে গিয়ে ধরা চবি ছাত্রলীগের সাবেক নেতা মেসির রেকর্ডে কোপার শুরুতেই আর্জেন্টিনার জয়