সেন্সর বোর্ডের জাঁতাকলে অক্ষয়ের ‘ওএমজি ২’! – দৈনিক গণঅধিকার

সেন্সর বোর্ডের জাঁতাকলে অক্ষয়ের ‘ওএমজি ২’!

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ জুলাই, ২০২৩ | ৮:০৭
চলতি বছর বলিউড তারকা অক্ষয় কুমারের ১টি ছবি মুক্তি পেলেও তা বক্স অফিসে সুবিধা করতে পারেনি। আগামী ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা তার নতুন ছবি ‘ওএমজি ২’। মুক্তির মাত্র এক মাস আগে (১১ জুলাই) তাতে স্থগিতাদেশ দেয় সেন্সর বোর্ড (সিবিএফসি)। সব দিক ভেবেচিন্তে, বিচার-বিশ্লেষণের পর মোট ২০টি দৃশ্যে কাঁচি বসিয়েছে সেন্সর বোর্ড। গত ১১ জুলাই সামনে এসেছে ছবির প্রথম ঝলক। আগামী ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা অক্ষয়ের ছবির। তার আগেই একের পর এক বাধা ‘ওএমজি ২’-এর সামনে। শোনা যাচ্ছে, ছবি দেখে বিচার বিশ্লেষণ করে একটা-দু’টো দৃশ্যে নয়, মোট ২০টি দৃশ্যে কাঁচি চালিয়েছে সিবিএফসি। শুধু তাই-ই নয়, ছবিকে ‘ইউ/এ’-এর বদলে ‘এ’ প্রশংসাপত্র দিতে চলেছে সেন্সর বোর্ড। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রভাস-কৃতি শ্যাননের ‘আদিপুরুষ’ নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় সেন্সর বোর্ডকে। শেষমেশ ছবির কিছু সংলাপ বদল করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। তাতেও লাভ হয়নি। দর্শকের সামনে মুখ পুড়েছে সেন্সর বোর্ডের। ‘আদিপুরুষ’ নিয়ে এমন অভিজ্ঞতার পর আর তার পুনরাবৃত্তি চায় না সেন্সর বোর্ড। তাই ‘ওএমজি ২’-এর মতো একটি ছবিকে ছাড়পত্র দেওয়ার ক্ষেত্রে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছে বোর্ড। ২০১২ সালে মুক্তি পেয়েছিলো ‘ওএমজি: ওহ মাই গড’ ছবিটির প্রথম সংস্করণ। বক্সঅফিসে বেশ হিটের তকমা পেয়েছিল। এতে ভগবান শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এর প্রায় ১ দশক পর মুক্তি পেতে চলেছে অক্ষয়ের ‘ওএমজি: ওহ মাই গড ২’। ‘ওএমজি’-তে মহাদেবের ভূমিকায় দেখা যাবে অক্ষয়কে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে অক্ষয়ের সেই লুক। দিন কয়েক আগে একটি ভিডিও পোস্ট করেন অক্ষয়। সেই ভিডিওতে দেখা যায়, মহাদেবের বেশে সেজেছেন তিনি। মাথায় জটা, গলায় নীল আভা, চোখেমুখে ভস্ম মেখে বারাণসীর রাস্তায় হাঁটছেন। চারপাশে তখন ‘হর হর মহাদেব’ রব। সিনেমার দেবদেবীদের চরিত্রায়ণ ও ধর্ম সংক্রান্ত বিষয়টি এমনিই স্পর্শকাতর। সাধারণ দর্শকের ভাবাবেগে যাতে কোনও আঘাত না লাগে, সেই ভাবনা থেকেই এবার অতিরিক্ত সতর্ক সেন্সর বোর্ড। অক্ষয় কুমার ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, ইয়ামি গৌতম এবং অরুণ গোভিল।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের