সেন্সর বোর্ডের জাঁতাকলে অক্ষয়ের ‘ওএমজি ২’! – দৈনিক গণঅধিকার

সেন্সর বোর্ডের জাঁতাকলে অক্ষয়ের ‘ওএমজি ২’!

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ জুলাই, ২০২৩ | ৮:০৭ 40 ভিউ
চলতি বছর বলিউড তারকা অক্ষয় কুমারের ১টি ছবি মুক্তি পেলেও তা বক্স অফিসে সুবিধা করতে পারেনি। আগামী ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা তার নতুন ছবি ‘ওএমজি ২’। মুক্তির মাত্র এক মাস আগে (১১ জুলাই) তাতে স্থগিতাদেশ দেয় সেন্সর বোর্ড (সিবিএফসি)। সব দিক ভেবেচিন্তে, বিচার-বিশ্লেষণের পর মোট ২০টি দৃশ্যে কাঁচি বসিয়েছে সেন্সর বোর্ড। গত ১১ জুলাই সামনে এসেছে ছবির প্রথম ঝলক। আগামী ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা অক্ষয়ের ছবির। তার আগেই একের পর এক বাধা ‘ওএমজি ২’-এর সামনে। শোনা যাচ্ছে, ছবি দেখে বিচার বিশ্লেষণ করে একটা-দু’টো দৃশ্যে নয়, মোট ২০টি দৃশ্যে কাঁচি চালিয়েছে সিবিএফসি। শুধু তাই-ই নয়, ছবিকে ‘ইউ/এ’-এর বদলে ‘এ’ প্রশংসাপত্র দিতে চলেছে সেন্সর বোর্ড। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রভাস-কৃতি শ্যাননের ‘আদিপুরুষ’ নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় সেন্সর বোর্ডকে। শেষমেশ ছবির কিছু সংলাপ বদল করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। তাতেও লাভ হয়নি। দর্শকের সামনে মুখ পুড়েছে সেন্সর বোর্ডের। ‘আদিপুরুষ’ নিয়ে এমন অভিজ্ঞতার পর আর তার পুনরাবৃত্তি চায় না সেন্সর বোর্ড। তাই ‘ওএমজি ২’-এর মতো একটি ছবিকে ছাড়পত্র দেওয়ার ক্ষেত্রে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছে বোর্ড। ২০১২ সালে মুক্তি পেয়েছিলো ‘ওএমজি: ওহ মাই গড’ ছবিটির প্রথম সংস্করণ। বক্সঅফিসে বেশ হিটের তকমা পেয়েছিল। এতে ভগবান শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এর প্রায় ১ দশক পর মুক্তি পেতে চলেছে অক্ষয়ের ‘ওএমজি: ওহ মাই গড ২’। ‘ওএমজি’-তে মহাদেবের ভূমিকায় দেখা যাবে অক্ষয়কে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে অক্ষয়ের সেই লুক। দিন কয়েক আগে একটি ভিডিও পোস্ট করেন অক্ষয়। সেই ভিডিওতে দেখা যায়, মহাদেবের বেশে সেজেছেন তিনি। মাথায় জটা, গলায় নীল আভা, চোখেমুখে ভস্ম মেখে বারাণসীর রাস্তায় হাঁটছেন। চারপাশে তখন ‘হর হর মহাদেব’ রব। সিনেমার দেবদেবীদের চরিত্রায়ণ ও ধর্ম সংক্রান্ত বিষয়টি এমনিই স্পর্শকাতর। সাধারণ দর্শকের ভাবাবেগে যাতে কোনও আঘাত না লাগে, সেই ভাবনা থেকেই এবার অতিরিক্ত সতর্ক সেন্সর বোর্ড। অক্ষয় কুমার ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, ইয়ামি গৌতম এবং অরুণ গোভিল।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম