খালাস পেলেন বিএনপির ৬৪ নেতাকর্মী – দৈনিক গণঅধিকার

রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে না পারায়

খালাস পেলেন বিএনপির ৬৪ নেতাকর্মী

🇧🇩 আবু সালেহ শিমুল🇧🇩
আপডেটঃ ২৬ জুন, ২০২৩ | ৬:৪৬
খুলনায় সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৬৪ জন খালাস পেয়েছেন। জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল খুলনা আদালতের বিচারক মো. সাইদুজ্জামান সোমবার (২৬ জুন) এই রায় ঘোষণা করেন। এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১ নভেম্বর নগরীর সোনাডাঙ্গা মডেল থানাধীন লো কস্ট কলোনি এলাকায় নাশকতা সৃষ্টির জন্য বিএনপি, জামায়ত ও শিবিরের নেতাকর্মীরা সমবেত হন। এ সময় তারা ককটেল, বোমা ও অন্যান্য অস্ত্রশস্ত্রসহ অবস্থান নেন। পরবর্তীতে পুলিশ সেখানে অভিযান চালালে তারা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে ২টি ককটেল বোমাসহ অন্যান্য অস্ত্র উদ্ধার হয়। এ ঘটনায় সোনাডাঙ্গা মডেল থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মমতাজুল হক বাদী হয়ে একটি নাশকতা মামলা দায়ের করেন। সোনাডাংগা থানার মামলা নং-৩এস টি সি ৯৩/১৯ ও এসটিসি ৯৪/১৯। মামলায় খুলনা ২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৬৬ জনকে আসামি করা হয়। মামলা চলাকালীন দুইজন আসামির মৃত্যু হয়। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে না পারায় এ মামলার জীবিত ৬৪ আসামিকে খালাস প্রদান করেন আদালত। আদালতের আইনজীবী মনজুর আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
তাপদাহে আয় কমেছে নিন্ম আয়ের শ্রমজীবীদের গোদাগাড়ীতে মাদক মামলা দেওয়ায় পুলিশের বিরুদ্ধে অপপ্রচার আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে