‘দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান’ – দৈনিক গণঅধিকার

‘দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান’

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ সেপ্টেম্বর, ২০২৩ | ৪:৫৪
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, হাজার হাজার কোটি টাকা ঋণগ্রস্ত হয়ে একটি দেশ চলতে পারে না। কারও রাজত্ব কায়েম করার জন্য স্বাধীনতা হয়নি। দেশটা হীরক রাজার দেশে পরিণত হয়েছে। দড়ি ধরে টান দেওয়ার সময় এসেছে। তাই দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান। দড়িতে টান পড়লে বর্তমান সরকারের অবস্থা হীরক রাজার মতই হবে। দেশ থেকে যে টাকা পাচার হয়েছে তা পাই পাই করে দেশে ফিরিয়ে আনা হবে। বিএনপি ঘোষিত এক দফার চূড়ান্ত আন্দোলন সফল করতে মঙ্গলবার ঝিনাইদহ থেকে খুলনা অভিমুখে রোডমার্চের উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঝিনাইদহের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। মির্জা আব্বাস বলেন, একদিকে গণতন্ত্র অন্যদিকে খালেদা জিয়ার মুক্তির লড়াই। আমি বেগম খালেদা জিয়াকে বলে এসেছি সারা দেশবাসী আপনার জন্য চিন্তিত। দেশবাসী আপনার জন্য দোয়া করছেন। আমরা এই হাসিনা সরকারকে পদত্যাগ করতে বাধ্য করে, ইনশাল্লাহ আপনাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠাব। ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এমএ মজিদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দীন, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাসসহ কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা জেলার নেতৃবৃন্দ সহ অনেকে। বক্তারা শাসক দল আওয়ামী লীগের নেতিবাচক কর্মকাণ্ড তুলে ধরে কঠোর ভাষায় সরকারের সমালোচনা করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না বলেও ঘোষণা দেন তারা। রোড মার্চ ঘিরে বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। সকাল থেকে আশপাশের জেলাগুলো থেকে বাস ট্রাকে চড়ে ব্যানার ফেস্টুন হাতে সরকারবিরোধী স্লোগান দিতে দিতে হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে সমবেত হন। প্রচণ্ড রোদ উপেক্ষা করে ঝিনাইদহ-ঢাকা মহাসড়কের দুই পাশে অবস্থান নেন তারা। এ সময় বিভিন্ন সড়ক দিয়ে সাময়িকভাবে যান চলাচলে বিঘ্ন ঘটে। দুপুর ১২টার দিকে মাগুরা অভিমুখে রোড মার্চ শুরু হয়।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের