ফরিদপুরে পুলিশের উপর হামলায় আটক ২ ছাত্রলীগ নেতা – দৈনিক গণঅধিকার

ফরিদপুরে পুলিশের উপর হামলায় আটক ২ ছাত্রলীগ নেতা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ জুন, ২০২৪ | ৮:৫৫
ফরিদপুরের বোয়ালমারীতে ডিবি পুলিশের উপর হামলা চালিয়ে মারপিট করে আহত করার ঘটনায় উপজেলা ছাত্রলীগের ২ নেতাকে আটক করা হয়েছে। সোমবার (১০ জুন) বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা তমাল (৩২) ও সহ সভাপতি মো. আরিফুল ইসলাম রনির (২৮) নামে মামলা হয়েছে। মামলাটি দায়ের করেন ডিবি পুলিশের উপ পরিদর্শক (এসআই) মোহাম্মদ হান্নান মিয়া। স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, প্রতি রবিবার বোয়ালমারীতে হাট বসে। রাস্তাটি সরু এবং একটি মন্দির থাকায় ষ্টেশন রোডে প্রচুর যানজটের সৃষ্টি হয়। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সেখান দিয়ে ডিবি পুলিশের একটি গাড়ি যাচ্ছিল। ডিবি পুলিশের গাড়ির পিছনে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের দুইনেতা মোটরসাইকেলে ছিল। যানজটের কারণে ডিবি পুলিশের গাড়িটি সামনের দিকে যেতে পারছিল না। পিছন থেকে ছাত্রলীগের নেতাদের বহনকৃত মোটরসাইকেল থেকে বারবার হর্ণ দেয়া হচ্ছিল। এসময় ডিবি পুলিশের গাড়ি থেকে এক সদস্য নেমে তাদের বারবার হর্ণ দেবার কারণ জিজ্ঞেস করে। এতে করে ছাত্রলীগের সভাপতি ও সহসভাপতি পুলিশ সদস্যের উপর ক্ষিপ্ত হন। তারা পুলিশ সদস্যকে লক্ষ্য করে আজেবাজে মন্তব্য করতে থাকে। এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সদস্যরা প্রতিবাদ করলে তাদের উপর হামলা চালানো হয়। ছাত্রলীগের দুইনেতা পুলিশ সদস্য মির্জা গোলাম গাউসকে বেদমভাবে মারপিট করে আহত করে। রাতে মারাত্বক আহত অবস্থায় পুলিশ সদস্য মির্জা গোলাম গাউসকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় সূত্রে আরো জানা যায়, পুলিশ সদস্যকে মারপিট করে আহত করার ঘটনার পর ছাত্রলীগের সভাপতি ও সহসভাপতিকে আটক করে বোয়ালমারী থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের রাখা হয়। সেসময় তাদের থানা থেকে ছাড়িয়ে নিতে তদবির করেন ক্ষমতাসীন দলের একাধিক নেতা। কিন্তু তাদের থানা থেকে না ছেড়ে গ্রেফতার দেখিয়ে ফরিদপুরে পাঠিয়ে দেয়া হয়। বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী জানান, ছাত্রলীগের ফরিদপুর জেলা শাখার সভাপতি বোয়ালমারীতে আসছিলেন। ডিবির গাড়ির কারণে যানজটের সৃষ্টি হয়। এ নিয়ে দুইপক্ষের মাঝে ভুল বোঝাবুঝি হয়। জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ রিয়ান জানান, এ ঘটনার খবর পেয়ে আমরা রাতে ঘটনাস্থলে গিয়েছিলাম। বিষয়টি নিয়ে কথা হয়েছে। আশা করেছিলাম বিষয়টি মিটমাট হয়ে যাবে। কিন্তু পুলিশের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। বিষয়টি দুঃখজনক। বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মো. হান্নান বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় দুইজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন জানান, সরকারী কাজে বাঁধাদান এবং পুলিশ সদস্যকে মারপিট করে আহত করার ঘটনায় একটি মামলা করা হয়েছে। মামলায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
জাকারিয়া সৌখিনের ‘লাভ রেইন’; অভিনয়ে তৌসিফ-নীহা সুপ্রিম কোর্ট বারের চেম্বার রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে সাকিব-তামিমের বন্ধুত্বে ফাটলের নেপথ্যে জামালপুর থেকে রেলযোগে ঢাকা আনতে গরুপ্রতি খরচ হচ্ছে ৫০০ টাকা ৩ ম্যাচের টানা সুপার এইটে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অটোরিকশা চালকের চাঁদাবাজি মামলায় লক্ষীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে ‘সাকিব ভাইয়ের পারফরম্যান্স নিয়ে দলের কেউ চিন্তিত নয়’ : শান্ত আমরা বাংলাদেশের সার্বভৌমত্বকে সম্মান করি আলমডাঙ্গায় যাত্রীবাহী বাসের ধাক্কায় গরু ব্যবসায়ী নিহত মেহেরপুরে জমে উঠেছে শতবর্ষী বারাদী ছাগলের হাট সকালে হাইকোর্টে জামিন, বিকেলে স্থগিত জনসভায় মোদিকে খোঁচা দিয়ে রাহুল : ‘আমার ঈশ্বর জনগণ’ ফেনীতে স্ত্রীকে কুপিয়ে হত্যা করে স্বামী থানায় হাজির ত্রিশালে আন্তঃজেলা চোর চক্রের ৬ জন আটক মেহেরপুরে কাজীপুর সীমান্তে কৃষককে পিটিয়েছে বিএসএফ ঘুষ গ্রহণের অভিযোগে চসিকের দুই প্রকৌশলী ওএসডি ওয়াশিংটন অ্যাকর্ডের সিগনেটরি স্বীকৃতি আইইবির কুষ্টিয়ায় বিল থেকে চুরি হওয়া শিশুর মরদেহ উদ্ধার আমরা ভারতের বিপক্ষে শক্ত লড়াই করতে যাচ্ছি : জোন্স দেশের কারাগারে ৩৬৩ বিদেশির বেশিরভাগই ভারতের: স্বরাষ্ট্রমন্ত্রী