বিএনপির সমাবেশে ছাত্রদল-যুবদলের সংঘর্ষ – দৈনিক গণঅধিকার

বিএনপির সমাবেশে ছাত্রদল-যুবদলের সংঘর্ষ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ জুলাই, ২০২৩ | ৯:৩৯
রাজধানীর নয়াপল্টনে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে মহাসমাবেশ করেছে বিএনপি। সমাবেশে রাজধানী ঢাকার সব প্রবেশ মুখে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি। কিন্তু সমাবেশ শেষ হতে না হতেই সংঘর্ষে জড়িয়ে পরে বিএনপির দুপক্ষ। এ সময় বাঁশ দিয়ে একে-অপরকে মারধরের ঘটনা ঘটে। সমাবেশ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের কর্মসূচি ঘোষণার পরপর মঞ্চের পাশেই ছাত্রদল-যুবদলের নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। কিছুক্ষণের মধ্যেই কেন্দ্রীয় নেতারা বিষয়টির মধ্যস্থতা করেন। তবে কি কারণে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে সেটি জানা যায়নি। এ বিষয়ে ছাত্রদলের এক নেতা জানান, মহাসমাবেশে লাখ লাখ মানুষের সমাগম ঘটেছে। রোদ-বৃষ্টি উপেক্ষা করে নেতাকর্মীরা সকাল থেকেই পার্টি অফিসের সামনে অবস্থান নেন। কোনো কারণে ভুল-বুঝাবুঝি থেকে মেজাজ হারিয়ে বাকবিতণ্ডা ঘটতে পারে। তবে আমরা যে একদফার আন্দোলনে নেমেছি, সেই দাবিতে আমরা অটল আছি। এই সরকারকে বিদায় নিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। শুক্রবার বেলা সোয়া দুইটার দিকে মহাসমাবেশটি শুরু হয়। মহাসমাবেশের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন ওলামা দলের সভাপতি মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক। মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও আব্দুস সালাম।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
তাপদাহে আয় কমেছে নিন্ম আয়ের শ্রমজীবীদের গোদাগাড়ীতে মাদক মামলা দেওয়ায় পুলিশের বিরুদ্ধে অপপ্রচার আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে