বিদ্যুৎ-গ্যাসের মূল্য কমানোর দাবিতে বরিশালে বিএনপির পদযাত্রা – দৈনিক গণঅধিকার

বিদ্যুৎ-গ্যাসের মূল্য কমানোর দাবিতে বরিশালে বিএনপির পদযাত্রা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ | ৫:২৬ 82 ভিউ
খালেদা জিয়াসহ কারাবন্দিদের মুক্তি, বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপণ্যের মূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বরিশালে পদযাত্রা করেছে বিএনপি। Advertisement শনিবার দুপুরে নগরীর সদর রোডের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে এ পদযাত্রা শুরু করে মহানগর বিএনপি। এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেন নেতাকর্মীরা। তারা বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে দলীয় কার্যালয়ে জড়ো হন। সকাল থেকেই বিএনপির কর্মসূচিকে ঘিরে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল ও এর আশপাশে অবস্থান নেয় মেট্রোপলিটন পুলিশ। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়। এদিকে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেব পদযাত্রার আগ সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, এই পদযাত্রা থেকেই আমরা স্বৈরাচারী সরকারের পতন ঘটাবো। আমরা খালেদা জিয়ার মুক্তি, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ে আন্দোলন করছি। এই আন্দোলনে জনগণকে সঙ্গে নিয়ে আমরা সরকার পতন ঘটাবো। এ সময় তিনি বিএনপির চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৫ ফেব্রুয়ারি সব জেলা শহরে পদযাত্রা কর্মসূচির ঘোষণা করেন। সমাবেশে কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বিএনপির এই আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, খালেদা জিয়ার মুক্তি ও নিত্য পণ্যের মূল্য কমানোর আন্দোলন। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনকে আরও বেগবান করতে হবে। কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, আন্দোলন সংগ্রামের সবচেয়ে বড় বিষয় হচ্ছে ঐক্যবদ্ধতা। এই সরকারের পতন ঘটাতে আমাদের রাজপথে থেকে আন্দোলন করতে হবে। মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক এ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, মহানগরের সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদসহ নেতৃবৃন্দ। এসময় নেতৃবৃন্দ দমন- নিপীড়নের প্রতিবাদে গণবিরোধী ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি তুলে ধরেন। পরে নগরীর সদর রোড থেকে পদযাত্রা বের করে মহানগর বিএনপি। তারা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে পদযাত্রা শেষ করে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম