বিবৃতিতে সরকারের পতন হয় না, হয় ঐক্যবদ্ধ আন্দোলনে: গয়েশ্বর – দৈনিক গণঅধিকার

বিবৃতিতে সরকারের পতন হয় না, হয় ঐক্যবদ্ধ আন্দোলনে: গয়েশ্বর

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৩ | ১০:১৫ 80 ভিউ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বক্তব্য-বিবৃতিতে কোনো সরকারের পতন ঘটে না। পতন ঘটাতে হলে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। যেভাবে শুরু হয়েছে তাতে আশান্বিত। এবার মনে হচ্ছে একটা কিছু হবে। মঙ্গলবার ঢাকা বিভাগীয় যুবদলের প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন। এতে ভার্চুয়ালি যোগ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যুবদলের ঢাকা বিভাগের সহ-সভাপতি রেজাউল কবির পলের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, মহিলা দলের সুলতানা আহমেদ, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী প্রমুখ। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বাংলাদেশ স্বাধীন কিন্তু ভাষণে হয়নি; স্বাধীন হয়েছে যুদ্ধের মাধ্যমে। সেই যুদ্ধের সূচনা হয়েছিল তৎকালীন মেজর জিয়াউর রহমানের আহ্বানে। আপামর জনগণ তখন তাকে চিনতেন না। তিনি কোনো রাজনৈতিক দলের নেতাও ছিলেন না। দেশবাসীসহ আওয়ামী লীগের অনেক নেতাও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। আন্দোলন জোরদার করার বিষয়ে তিনি বলেন, যুব শক্তি বড় শক্তি। ছাত্ররা যেহেতু ক্যাম্পাসে থাকতে পারে না, তাই যুব শক্তিকে সেই অভাব পূরণ করতে হবে। পাড়া-মহল্লায় যে যুব শক্তি রয়েছে তাদের সংগঠনের আওতায় আনতে হবে। দায়িত্ব দিতে দেন। এক সময় হেঁটে হেঁটে সংগঠন করতে হয়েছে। কখনো কখনো বাস, ট্রাকে এক জেলা থেকে অন্য জেলায় যাওয়া লেগেছে। নিজের গাড়িতে চড়ার কোনো সুযোগও হয়নি। অথচ আজ এখানে এতো গাড়ি। তিনি আরও বলেন, যত হাঁটবেন, তত কর্মী বাড়বে। নেতারা হাঁটলে কর্মীরা পালিয়ে যায় না। এতে নেতার ওপর আস্থাও বাড়ে। কর্মীদের সঙ্গে আদর্শের সম্পর্ক, রক্তের সম্পর্ক নয়। রক্ত লাগলে সবার আগে আদর্শিক কর্মীরাই এগিয়ে আসবে। তাই বলব, সরকারের পতন ঘটাতে হলে রাজপথের কর্মীদের সংগঠনের দায়িত্ব দিতে হবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম