বিলুপ্ত কমিটির সদস্যদের নিয়ে নতুন সিদ্ধান্ত হেফাজতের – দৈনিক গণঅধিকার

বিলুপ্ত কমিটির সদস্যদের নিয়ে নতুন সিদ্ধান্ত হেফাজতের

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ আগস্ট, ২০২৩ | ৮:৪৭
প্রায় দশ মাস পর দেশের বহুল আলোচিত কওমিপন্থি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সভা হয়েছে। শনিবার ঢাকার খিলগাঁওয়ে মাখজানুল উলুম মাদ্রাসায় এ সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সংগঠনের আমির আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী। সভায় জাননো হয়, ২০২০ সালের ১৫ নভেম্বর হাটহাজারী মাদ্রাসায় কাউন্সিলের মাধ্যমে প্রয়াত আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমির ও আল্লামা নূর হোসাইন কাসেমিকে মহাসচিব করে ১৫১ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়েছিল। যা অদৃশ্য চাপের কারণে পরবর্তীতে আল্লামা জুনায়েদ বাবুনগরী বিলুপ্ত ঘোষণা করেছিলেন। ওই কমিটির সব সদস্যকে বর্তমান কেন্দ্রীয় কমিটির অন্তর্ভুক্ত করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি যথাযথ পদ বিন্যাসের জন্য সংগঠনের মহাসচিবকে আহ্বায়ক করে ১২ সদস্যবিশিষ্ট একটি সাব-কমিটিও গঠন করা হয়। এদিকে, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ্ মুহাম্মদ ইয়াহইয়ার মৃত্যুতে তার পদ শূন্য হওয়ায় মাদ্রাসার বর্তমান মহাপরিচালক আল্লামা মুফতি খলিল আহমদ কাসেমি এবং আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী উভয়কে সিনিয়র নায়েবে আমীরের পদে মনোনীত করার প্রস্তাব গৃহীত হয়। সভায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে দুগ্রুপের সংঘর্ষে হাফেজ রেজাউল করীম নামে একজন কওমি শিক্ষার্থী নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হওয়ায় ক্ষোভ প্রকাশ করে হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানানো হয়। সভায় মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি সব উলামায়ে কেরামের দ্রুত মুক্তি দাবি করা হয়। ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত হেফাজত নেতাকর্মীদের নামে হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারে বারবার আশ্বাস দেওয়া সত্ত্বেও সবার মুক্তি ও মামলা প্রত্যাহার না হওয়ায় নেতারা উদ্বেগ প্রকাশ করেন। যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন রাব্বানীর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মুফতী জসিম উদ্দীন, মাওলানা আইয়ূব বাবুনগরী, মাওলানা আব্দুল আউয়াল প্রমুখ।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
তাপদাহে আয় কমেছে নিন্ম আয়ের শ্রমজীবীদের গোদাগাড়ীতে মাদক মামলা দেওয়ায় পুলিশের বিরুদ্ধে অপপ্রচার আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে