মহানগর ও জেলায় বিএনপির কর্মসূচি, সতর্ক থাকবেন আ.লীগ নেতাকর্মীরা – দৈনিক গণঅধিকার

মহানগর ও জেলায় বিএনপির কর্মসূচি, সতর্ক থাকবেন আ.লীগ নেতাকর্মীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ মার্চ, ২০২৩ | ১২:২২ 55 ভিউ
যুগপৎ আন্দোলনের অংশ হিসাবে আজ দেশের ৭৫ সাংগঠনিক জেলায় (মহানগর ও জেলা) একযোগে মানববন্ধন করবে বিএনপি। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ ঘণ্টার এ কর্মসূচি সফলে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি। গঠন করা হয়েছে কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে টিম। সব সাংগঠনিক জেলায় এ কর্মসূচির নেতৃত্ব দেবেন কেন্দ্রীয় নেতারা। বিএনপির এ কর্মসূচি থেকে বিশৃঙ্খলার চেষ্টা হলে তা প্রতিহত করে শান্তি বজায় রাখতেই সারা দেশে সমাবেশসহ নানা কর্মসূচি নিয়ে সতর্ক থাকবেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। জানা গেছে, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে যাত্রাবাড়ী থেকে আবদুল্লাহপুর (টঙ্গী ব্রিজ) পর্যন্ত হবে মানববন্ধন। তবে এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচি থাকায় ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ-এ তিন সাংগঠনিক জেলায় মানববন্ধন না করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। এবারই প্রথমবারের মতো ঢাকা মহানগরে সবচেয়ে দীর্ঘ পথের কর্মসূচি পালন করতে যাচ্ছে বিএনপি। মহানগর উত্তরের উদ্যোগে আব্দুল্লাহপুর (টঙ্গী ব্রিজ)-বিমানবন্দর-যমুনা ফিউচার পার্ক-বাড্ডা-রামপুরা-আবুল হোটেল-মালিবাগ রেলগেট পর্যন্ত এবং দক্ষিণ বিএনপির উদ্যোগে মালিবাগ রেলগেট-মৌচাক-শান্তিনগর-কাকরাইল-নয়াপল্টন-ফকিরাপুল-আরামবাগ মতিঝিল শাপলা চত্বর-ইত্তেফাক মোড়-টিকাটুলী-যাত্রাবাড়ী পর্যন্ত হবে এ কর্মসূচি। মূলত রাজধানীর এক প্রান্ত থেকে অপরপ্রান্ত পর্যন্ত লোকে লোকারণ্য করার পরিকল্পনা নিয়েছেন দলের নেতারা। ঢাকার বাইরেও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। মানববন্ধন থেকে ১৮ মার্চ পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে, যা হবে রমজানের আগে শেষ কর্মসূচি। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মানববন্ধন কর্মসূচিকে সফল করতে সর্বস্তরের জনগণ এবং বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন। অন্যদিকে রাজধানীতে আজ দুটি সমাবেশ করবে আওয়ামী লীগ। সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। আর বিকালে বনানীতে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এ ছাড়া যুবলীগও সারা দেশে শান্তি সমাবেশ করবে। এসব কর্মসূচিতে তৃণমূল নেতাদের সঙ্গে নগর ও কেন্দ্রীয় নেতারাও যোগ দেবেন। রাজধানীসহ সারা দেশে বিএনপির মানববন্ধন কর্মসূচি থেকে বিশৃঙ্খলার চেষ্টা হলে তা প্রতিহত করে শান্তি বজায় রাখতেই সারা দেশে সমাবেশসহ নানা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে আওয়ামী লীগ। এ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতাদের বক্তব্য হলো— এগুলো পাল্টা কর্মসূচি নয়, জনগণের শান্তি এবং জানমালের নিরাপত্তায় তারা মাঠে থাকবেন। আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন-অর্জনগুলো আমরা জনগণের কাছে তুলে ধরব। পাশাপাশি কেউ যেন কর্মসূচির নামে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য আমরা মাঠে আছি এবং থাকব।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম