মুক্তিযোদ্ধার দল বিএনপি, শরণার্থীদের দল আ.লীগ: আলাল – দৈনিক গণঅধিকার

মুক্তিযোদ্ধার দল বিএনপি, শরণার্থীদের দল আ.লীগ: আলাল

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৭ মার্চ, ২০২৩ | ৭:৩৫
বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বিএনপি মুক্তিযুদ্ধের স্বপক্ষে কিংবা বিপক্ষের দল নয়। এই দল হচ্ছে সরাসরি রণাঙ্গণের মুক্তিযোদ্ধার দল। যুদ্ধ করে, যুদ্ধে নেতৃত্ব দিয়ে এই দলের সৃষ্টি। আর আওয়ামী লীগ হচ্ছে শরণার্থীদের মুক্তিযোদ্ধা দল। ১৬ ডিসেম্বরের পরের মুক্তিযোদ্ধাদের দল আওয়ামী লীগ এখন চেতনার কথা বলে। আজ রোববার সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলে ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল অ্যাসোসিয়েশন-ডেজা আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। আলাল বলেন, দলীয় বৃত্তের আবরণে সবকিছুকে কলঙ্কিত করেছে আওয়ামী লীগ সরকার। মুক্তিযুদ্ধের চেতনাকে যাতনায় পরিণত করেছে। মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে মানুষের মধ্যে আওয়ামী চেতনা ঢুকিয়ে দেওয়া হচ্ছে। তিনি বলেন, শেখ মুজিবুর রহমানের ৬ দফার যে দাবি ছিল, সেসব দাবি এখন সবচেয়ে বেশি লঙ্ঘন করছেন তারই কন্যা শেখ হাসিনা। ৬ দফায় পূর্ব পাকিস্তান থেকে সম্পদ লুটপাট করে পশ্চিম পাকিস্তানে পাচারের কথা বলা হয়েছে। আর এখন দেশের টাকা বিদেশে পাচার করা হচ্ছে। দেশ থেকে টাকা পাচারকারীদের বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবচেয়ে বেশি উৎসাহিত করা হচ্ছে। শেখ মুজিবের উল্টো পথে হাঁটছে আওয়ামী লীগ। ‘এর কারণ হচ্ছে আওয়ামী লীগ একটা সুবিধাবাদী রাজনৈতিক দল। এখন তাদের তাড়িয়ে মুক্তিযুদ্ধের প্রকৃত মূল্যবোধ প্রতিষ্ঠার লড়াই করতে হবে। বিএনপি সামনে যে কর্মসূচি দিয়েছে সেখানে সবাইকে ঐক্যবদ্ধভাবে অংশ নিতে হবে। যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই এই অনির্বাচিত সরকারের পতন ঘটাতে হবে।’ বিএনপির এ নেতা বলেন, বর্তমান ক্ষমতাসীনদের কর্মকাণ্ডে দেশের মানুষ লজ্জিত। প্রতিটি সেক্টরে আওয়ামী লীগের নেতাকর্মীরা চুরি-ডাকাতির উৎসবে মেতেছে। সুপ্রিম কোর্টেও ভোট ডাকাতি করেছে। তাদের অপকর্ম দিন দিন বেড়েই চলছে। এই সরকারকে বিতাড়িত না করলে দেশের মানুষের শান্তি মিলবে না। সংগঠনের সভাপতি রুহুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অ্যাব সভাপতি রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব হাছিন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন ডেজা সাধারণ সম্পাদক কেএম আসাদুজ্জামান চুন্নু, প্রকৌশলী মো. হানিফ, প্রফেসর ড. সাব্বির মোস্তফা খান, প্রকৌশলী খান মুক্তার মোর্শেদ প্রমুখ।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ‘অন্তত ১৭০ রান করা উচিত ছিল’ : শান্ত গোয়ালন্দে স্কুলছাত্রীকে ধর্ষণ, অর্থের বিনিময়ে ধামাচাপা দিতে দৌড়ঝাপ দুই দিনের রাষ্ট্রীয় সফরে দিল্লি গেলেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার মিরপুরে এসএসসি ৯৯ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হলের জানালার গ্রিল বিক্রি করতে গিয়ে ধরা চবি ছাত্রলীগের সাবেক নেতা মেসির রেকর্ডে কোপার শুরুতেই আর্জেন্টিনার জয়