পবিপ্রবিতে ১৩ দাবিতে ভিসি কার্যালয়ে শিক্ষার্থীদের অবস্থান – দৈনিক গণঅধিকার

পবিপ্রবিতে ১৩ দাবিতে ভিসি কার্যালয়ে শিক্ষার্থীদের অবস্থান

ডেস্ক নিউজ
আপডেটঃ ৭ আগস্ট, ২০২৩ | ৫:০৭
সকল অনুষদের প্রতি সেমিস্টারে জিপিএ ৩.০০ এর নীচে প্রাপ্ত সকল কোর্সের জন্য ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু সহ ১৩ দফা দাবি নিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদানের জন্য উপাচার্য কার্যালয়ে জড়ো হয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। রোববার(৬ আগস্ট) বিকেল ৫ টা হতে উপাচার্য কার্যালয়ে আসতে থাকে শিক্ষার্থীরা। সন্ধ্যার পর বিপুল সংখ্যক শিক্ষার্থীর সমাগম ঘটে।পরবর্তীতে সন্ধ্যা ৭টায় উপাচার্য কার্যালয়ের কনফারেন্স কক্ষে উপাচার্য, প্রক্টর, ডিনবৃন্দ,প্রভোস্টবৃন্দ এবং প্রধান ইঞ্জিনিয়ার শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসে,যা এখনো চলমান আছে। স্মারকলিপিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডেল্টা প্লান-২১০০ ও চতুর্থ শিল্পবিপ্লব সফল করার লক্ষ্যে দক্ষ, আধুনিক, বৈশ্বিক প্রতিযোগিতা উপযোগী, গবেষণা নির্ভর তারুণ্য গড়ার লক্ষ্যে পবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান। উত্থাপিত দাবিসমূহ হলো- ১. প্রতি সেমিস্টারে সর্বনিম্ন ৩টি কোর্সে উত্তীর্ণ শিক্ষার্থীদের পরবর্তী সেমিস্টারে উত্তোলনের ব্যবস্থা করতে হবে। ২. প্রতিটি হলে এবং ক্লাসরুমে সুপেয় পানি পানের ব্যবস্থা করতে ইলেক্ট্রিক ফিল্টারিং সিস্টেম চালু করতে হবে। ৩. বিশ্ববিদ্যালয়ের টিএসসি অনতিবিলম্বে চালু করতে হবে। ৪. সৃজনী বিদ্যানিকেতন থেকে এম. কেরামত আলী হল পর্যন্ত রাস্তাটি আরসিসি ঢালাই রাস্তায় রূপান্তর করতে হবে। ৫. একাডেমিক কাউন্সিল ও রিজেন্ট বোর্ডে পাশকৃত সিদ্ধান্ত ৪ মাসে সেমিস্টার" এর সকল অনুষদে পূর্ণ বাস্তবায়ন করতে হবে। ৬. শিক্ষার্থীদের সুচিকিৎসার জন্য হেলথ কেয়ার সেন্টারকে স্বয়ংসম্পূর্ণ করা ও প্রয়োজনীয় ঔষধ প্রাপ্তির লক্ষ্যে ফার্মেসী চালু করতে হবে। ৭. ২২ ডিসেম্বর ২০২২ ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলায় জড়িত সকলকে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ৮. মূল ক্যাম্পাস থেকে বরিশাল ক্যাম্পাস (বাবুগঞ্জ) এর সাথে নিয়মিত বাস চলাচলের ব্যবস্থা করতে হবে। ৯. বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য অক্ষুণ্ণ রাখতে সকল লেকের চলমান ভড়াট কার্যক্রম বন্ধ করতে হবে এবং লেকগুলোকে পূর্বের অবস্থায় ফিরিয়ে নিতে হবে। ১০. বিশ্ববিদ্যালয়ের চলমান নির্মাণকার্যে সৃষ্ট জলাবদ্ধতায় ও ড্রেনেজ ব্যবস্থা অচল হয়ে যাওয়ায় মশার প্রকোপ বৃদ্ধি পেয়েছে এবং অসংখ্য শিক্ষার্থী ডেঙ্গু আক্রান্ত হয়েছে। উদ্‌ভূত পরিস্থিতিতে মশক নিধনের ব্যবস্থা করতে হবে এবং ডেঙ্গু আক্রান্ত সকল শিক্ষার্থীর চিকিৎসা ব্যয় বহন করতে হবে। ১১. ছাত্রী হলে টিভি রুম, কমন রুম ও লাইব্রেরীর ব্যবস্থা করতে হবে। ১২. ছাত্রী হলে প্রবেশের সময়সীমা বৃদ্ধি করতে হবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের