যশোরের বাঘারপাড়ায় ২ ঘন্টায় ভোট পড়েছে ৩৫ শতাংশ – দৈনিক গণঅধিকার

যশোরের বাঘারপাড়ায় ২ ঘন্টায় ভোট পড়েছে ৩৫ শতাংশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ মে, ২০২৪ | ১১:০০
৬ষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে। বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে যশোরের বাঘারপাড়া উপজেলায় ভোট প্রদান করছেন ভোটাররা। এ উপজেলার বর্ণময় বেসরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রথম ৩০ মিনিটে ১৭টি ভোট পড়েছে। সকাল থেকে কমসংখ্যক ভোটার উপস্থিতি দেখা গেছে। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোহাম্মদ আল-আমিন বলেন, ‘বর্ণময় বেসরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৮৩৫ জন। এর মধ্যে পুরুষ ১ এক হাজার ৩৩৬ এবং নারী ১ হাজার ৪৯৯। ভোট চলাকালে আঙুলের ছাপ না মেলায় শরিফুল ইসলাম নামে একজন ভোটার ভোট দিতে পারেননি। তিনি জানান, পোলিং অফিসাররা তাকে বলেছেন বাড়ি থেকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আনতে। শরিফুল বাঘারপাড়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মহিরন এলাকার বাসিন্দা। বিপরীত চিত্র দেখা গেছে উপজেলার রায়পুর স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে। সকাল থেকেই এই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ব্যাপক। প্রথম দুই ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে ৩৫ শতাংশ। কেন্দ্রে ভোটারের সংখ্যা ৪ হাজার ৪৭। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আশরাফুল আলম বলেন, ‘রায়পুর স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ৪ হাজার ৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ হাজার ১৩৬ জন এবং নারী ভোটার ১ হাজার ৯১১ জন। সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারছে। সকাল ১০ টা নাগাদ কাস্টিং ভোটের সংখ্যা ৩৫ শতাংশ।’ বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬, ভাইস চেয়ারম্যান পদে ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় একজন হিজড়া ভোটারসহ মোট ভোটার রয়েছে এক লাখ ৮৯ হাজার ৫১১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৪০৬ ও নারী ভোটার ৯৪ হাজার ১০৪ জন। মোট ভোটকেন্দ্র ৭০ টি।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের