লক্ষ্মীপুরে সাংসদ আনোয়ার খানের বিরুদ্ধে নির্বাচন প্রভাবিত করার অভিযোগ – দৈনিক গণঅধিকার

লক্ষ্মীপুরে সাংসদ আনোয়ার খানের বিরুদ্ধে নির্বাচন প্রভাবিত করার অভিযোগ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ মে, ২০২৪ | ১১:৩০
লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাবিত করার অভিযোগ উঠেছে। আচরণবিধি লঙ্ঘন করে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুর (মোটরসাইকেল) পক্ষে অবস্থান নিয়ে প্রভাব বিস্তারের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এ ব্যাপারে বৃহস্পতিবার (১৬ মে) রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কর্তৃক ওই এমপিকে সতর্কীকরণ চিঠি দেন বলে জানা যায়। এর আগে ওই উপজেলা পরিষদের নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আরাফাত রিটার্নিং কর্মকর্তাসহ ১০টি দপ্তরে এমপির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। একই অভিযোগ করেন অন্য দুই প্রার্থী মোশাররফ মুশু (ঘোড়া প্রতীক) ও ফয়েজ বক্স বাবুল (দোয়াত কলম প্রতীক)। অভিযোগে উল্লেখ করা হয়, চেয়ারম্যান প্রার্থী দেওয়ান বাচ্চুর পক্ষে রামগঞ্জের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাদেরকে মুঠোফোন ও হোয়াটসঅ্যাপে কল করে এমপি আনোয়ার হোসেন খান ভোট চাইছেন। বৃহস্পতি, শুক্র ও শনিবার তিনি বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মীদের বাড়িতে ডেকে নেন। তারাই বিষয়টি অভিযোগকারী ইমতিয়াজকে জানান। এছাড়া শুক্রবার বিকেলে উপজেলা শহরে এমপি নিজে উপস্থিত থেকে তার মালিকানাধীন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে লোকজন জমায়েত করেন। ইমতিয়াজ আরাফাত বলেন, এমপি আনোয়ার খান একজন প্রার্থীর পক্ষ নিয়ে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। যা আচরণবিধি লঙ্ঘন। তিনি উত্তেজনামূলক বক্তব্য দিয়ে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারেন। সুষ্ঠু নির্বাচন ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করছি। এ বিষয়ে বক্তব্য জানতে একাধিকবার এমপি ড. আনোয়ার হোসেন খানের মুঠোফোনে একাধিকবার কল দিলেও সংযোগ পাওয়া যায়নি। উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত বলেন, লিখিত অভিযোগ পেয়ে এমপি মহোদয়কে সতর্কীকরণ চিঠি দেয়া হয়েছে। নির্বাচনি আচরণবিধি মেনে চলার নির্দেশনা রয়েছে ওই চিঠিতে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের